মেনু নির্বাচন করুন
গল্প নয় সত্যি

রাজারহাটে ফুল চাষ প্রদর্শনীর শুভ উদ্বোধন

বাণিজ্যিকভাবে ফুল চাষের মাধ্যমে রাজারহাট উপজেলার প্রত্যন্ত এলাকার কৃষাণ-কৃষাণীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলতে প্রদর্শনী বাগানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল ৩ টায় কুড়িগ্রাম জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব সুলতানা পারভীন রাজারহাট উপজেলার ছিনাই এলাকায় কৃষাণী মরিয়ম বেগম বিউটি এবং মোঃ আলমগীর হোসেনের প্রায় এক একর জমিতে বিভিন্ন ধরনের ফুলের বীজ বপণের মধ্য দিয়ে প্রদর্শনী বাগানের শুভ উদ্বোধন করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান স্যার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জিলুফা ইয়াসমিন স্যার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক জনাব ড. মোঃ মোস্তাফিজুর রহমান প্রধান, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) জনাব মোঃ মাসুদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার, কুড়িগ্রাম সদর জনাব নিলুফা ইয়াসমিন স্যার, উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ কামরুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মিন্টু মিয়া, ছিনাই ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলুসহ জেলা ও উপজেলা পর্যায়ের প্রায় সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মহোদয়ের ঐকান্তিক ইচ্ছা, উদ্যম ও সার্বিক দিক নির্দেশনা এবং রাজারহাট কৃষি সম্প্রসারণ বিভাগের সহায়তায় ফুলের বীজ বপণের মাধ্যমে ২য় বারের মত রাজারহাটে বাণিজ্যিকভাবে ফুলচাষ শুরু হয়েছে।

উল্লেখ্য, গত মৌসুমে ১৫ শতক জমিতে ফুল চাষ করে মরিয়ম বেগম বিউটি ৩০ (ত্রিশ) হাজার টাকার বেশি আয় করেন।

Image may contain: 8 people, people smiling, people standing and outdoor

 

Image may contain: 3 people, flower, outdoor and nature
Image may contain: 7 people, people sitting and outdoor

ছবি/সংযুক্তি


ক্রম


Share with :

Facebook Twitter