মেনু নির্বাচন করুন
গল্প নয় সত্যি

রাজারহাটে ৪৯তম মহান বিজয় দিবস পালিত

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে রাজারহাট উপজেলায় ৪৯তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। এরপর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, রাজারহাট থানা, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ, জাতীয় পার্টি, বিএনপি, জাসদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, উপজেলা স্কাউটস্, দুর্নীতি প্রতিরোধ কমিটি, প্রেসক্লাব রাজারহাট,
রাজারহাট প্রেসক্লাব ও দলিল লেখক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর বীর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

প্রায় একই সময়ে ঠাঁটমারী বধ্যভূমিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ, এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সকাল ৮.৩০ টায় রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসার। এরপর পুলিশ, আনসার-ভিডিপি, বাংলাদেশ স্কাউটসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আনুষ্ঠানিক কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিবেশিত হয়। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি, উপজেলা নির্বাহী অফিসার মোঃ যোবায়ের হোসেন, ভাইস চেয়ারম্যান জনাব আশিকুল ইসলাম সাবু ও মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ ইয়াসমিন বেগম।

মহান বিজয় দিবস উপলক্ষে ব্লাড প্রেসার ও বীর মুক্তিযোদ্ধাদের রক্তের গ্লুকোজ টেস্টের আয়োজন করে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়া ৭টি ইউনিয়নের ৩ শতাধিক মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন।

দিবসটি উপলক্ষে সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিতও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বিকাল ৩.০০ টায় রাজারহাট পাইলট উচ্চবিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরপর বিকাল ৫.০০ টা থেকে পুরস্কার বিতরণ, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা এবং স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মহান বিজয় দিবস সুষ্ঠুভাবে উদযাপনে সহযোগিতার জন্য রাজারহাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

Image may contain: 4 people, people standing

Image may contain: 1 person, standing and outdoor

ছবি/সংযুক্তি


ক্রম

১১


Share with :

Facebook Twitter