মেনু নির্বাচন করুন
গল্প নয় সত্যি

মুজিববর্ষ সড়ক' উদ্বোধনঃ

২৫ জানুয়ারি ২০২০ খ্রি. তারিখ মুজিববর্ষ-২০২০ উদযাপন উপলক্ষে রাজারহাট উপজেলার টগরাইহাট থেকে চায়নাবাজার পর্যন্ত রাস্তার দুধারে ২০২০টি গাছের চারা রোপণের মাধ্যমে 'মুজিববর্ষ সড়ক' এর শুভ উদ্বোধন করা হয়। মুজিববর্ষ সড়কের শুভ উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব জিয়াউল হাসান এনডিসি স্যার। তিনি এ সময় 'মুজিববর্ষ সড়ক' লেখা ফলক উন্মোচন এবং ঠাঁটমারী বধ্যভূমি সংলগ্ন রাস্তার ধারে কয়েকটি গাছের চারা রোপণ করেন।

মুজিববর্ষ সড়কের মূল পরিকল্পনাকারী ও কারিগর কুড়িগ্রামের সুযোগ্য জেলা প্রশাসক জনাব Sultana Pervin স্যার। তিনি এই সড়কের মূল উপজীব্য হিসেবে বেছে নিয়েছেন মুজিব বর্ষ ও জাতির পিতার জন্মশতবার্ষিকীর চেতনা ও থিমকে। এর সাথে যুক্ত হয়েছে তাঁর অসাধারণ কল্পনাশক্তি, উদ্ভাবনী পরিকল্পনা ও ঐকান্তিক প্রচেষ্টা। এই সব কিছুরই বাস্তব রূপায়ণ হচ্ছে এই 'মুজিববর্ষ সড়ক' যা বাস্তবায়ন করছে উপজেলা প্রশাসন, রাজারহাট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সম্মানে ও স্মরণে ঘোষিত এই সড়কের দুই ধারে প্রত্যেকের জন্মদিনে বয়সের সমসংখ্যক গাছের চারা (যেমন, কারও বয়স ২৫ বছর হলে ২৫ টি) রোপণের মাধ্যমে সড়কের সৌন্দর্য, গুরুত্ব ও মর্যাদা বৃদ্ধির জন্য রাজারহাটের সম্মানিত সকল অধিবাসীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ যোবায়ের হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব Hafizur Rahman স্যার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব Jilufa Sultana স্যার, রাজারহাট থানার অফিসার ইন চার্জ কৃষ্ণ কুমার সরকার, রাজারহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আশিকুল ইসলাম সাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জনাব সাবিনা ইয়াসমিন, ছিনাই ইউপি চেয়ারম্যান জনাব নুরুজ্জামান হক বুলু, সদর ইউপি চেয়ারম্যান এনামুল হক, চাকিরপশার ইউপি চেয়ারম্যান জনাব আবুল কালাম আজাদ, প্রেসক্লাব, রাজারহাটের সভাপতি জনাব সেকেন্দার আলী বাবলু প্রমুখ।

Image may contain: 12 people, people smiling, people standing and outdoor

ছবি/সংযুক্তি


ক্রম


Share with :

Facebook Twitter