মেনু নির্বাচন করুন
গল্প নয় সত্যি

রাজারহাটে আন্তর্জাতিক নারি নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯ পালন

নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৫ নভেম্বর, ২০১৯ খ্রি. তারিখ থেকে কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় ১৫ দিন ব্যাপী (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর) 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' শুরু হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বর্ণাঢ্য র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি শেষে উপজেলা অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা, কর্মচারি ও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন। ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত উপজেলা প্রশাসন, রাজারহাটের সহযোগিতায় এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন করা হবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহরিনা জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ যোবায়ের হোসেন।

উল্লেখ্য, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ১৯৮১ সালে লাতিন আমেরিকায় নারীদের এক সম্মেলনে ২৫ নভেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালনের ঘোষণা দেওয়া হয়। ১৯৯৩ সালে ভিয়েনায় বিশ্ব মানবাধিকার সম্মেলন দিবসটিকে স্বীকৃতি দেয়। জাতিসংঘ দিবসটি পালনের আনুষ্ঠানিক স্বীকৃতি দেয় ১৯৯৯ সালের ১৭ ডিসেম্বর। বাংলাদেশে নারী নির্যাতনের বিরুদ্ধে ১৯৯৭ সাল থেকে এই দিবস ও পক্ষ পালিত হয়ে আসছে।

Image may contain: 5 people, people on stage, people standing and outdoor

ছবি/সংযুক্তি


ক্রম

১৫


Share with :

Facebook Twitter